December 21, 2016

আইপিএল ২০১৭ঃ সবচেয়ে দামি ৫ ক্রিকেটার যারা

 আইপিএল ২০১৭ঃ সবচেয়ে দামি ৫ ক্রিকেটার যারা

আইপিএল ২০১৭ঃ সবচেয়ে দামি ৫ ক্রিকেটার যারা
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর দশম আসর বসতে যাচ্ছে আগামী বছরের এপ্রিলের শুরুতেই। এ আসরের জন্য  ইতোমধ্যে নিলাম হয়ে গেছে প্রায় ৭০০ জন খেলোয়াড়ের। সবচেয়ে দামী খেলোয়াড়ের তালিকায় স্থান করে নিয়েছেন ৩ বিদেশি আর ২ ভারতীয় তারকা ক্রিকেটার। আইপিএল ২০১৭’র সর্বাধিক দাম ১.২৬ মিলিয়ন ডলার দিয়ে পবন নেগিকে দলে ভেড়ালেন  দিল্লি ডেয়ারডেভিলস। ২০১৬ সালে আরব আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় নেগির। লিস্ট-এ ক্রিকেটে ২৪ ম্যাচে ৩১টি উইকেট নিয়েছেন তিনি। এছাড়া গত আসরেও দিল্লির হয়ে বল হাতে নজর কেড়েছেন।
দামের দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছেন ওজি তারকা বোলার মিশেল জনসন। ৯ লক্ষ ৬০ হাজার ডলার খরচায় কিংস ইলেভেন পাঞ্জাব তাকে দলে রেখে দিয়েছে। আগের আসরেও পাঞ্জাবের হয়ে দারুণ পারফরম্যান্স করেছিলেন জনসন। অস্ট্রেলিয়ার হয়ে টি-টোয়েন্টিতে ৩০ ম্যাচে ৩৮ উইকেট রয়েছে তার খাতায়। তৃতীয় সর্বাধিক দামি ক্রিকেটার কোরি এন্ডারসন খেলবেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। ৬ লক্ষ ৬৫ হাজার ডলার দিয়ে কিউই তারকাকে দলে রেখেছে মুম্বাই। টি-টোয়েন্টিতে ২৫ ম্যাচে ১৪ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে করেছেন ৩১৫ রান।
সবচেয়ে দামি ক্রিকেটারের মধ্যে চারে জায়গা হয়েছে মুগান অশ্বিনের। গত বছরের মতো এবারও রাইজিং পুনে সুপারজায়ান্টের হয়ে মাঠ মাতাবেন এই তরুণ তুর্কি। টি-টোয়েন্টিতে ১৬ ম্যাচে ১৭ উইকেটের পাশাপাশি ঘরোয়া লিগেও বেশ কিপটে বোলিং করে সুনাম কুড়িয়েছেন অশ্বিন। দামি খেলোয়াড়দের তালিকায় পাঁচে আছেন অস্ট্রেলিয়ার নাথান কাটলার। ৬ লক্ষ ২৭ হাজার ডলার দিয়ে তাকে দলে টেনেছে দিল্লি ডেয়ারডেভিলস। টি-টোয়েন্টিতে দেশের হয়ে ১৭ ম্যাচে ২১ উইকেট ছাড়াও ব্যাট হাতে দলের প্রয়োজনে জ্বলে উঠেন তিনি।
উল্লেখ্য, আগামী বছরের এপ্রিলে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসর।

No comments: