December 10, 2016

এই ডিসেম্বরে নিজেকে প্রস্তুত করুন একটু বাড়তি ইনকামের জন্য


আমরা যারা শিক্ষকতা পেশার সাথে জড়িত আছি, এই ডিসেম্বর মাসে কিছুটা হলেও চাপ একটু কম, ফেসবুকে অনেকটা সময় আমরা ব্যয় করি , বর্তমান সময়ে ফ্রিল্যান্সিং এর বাজার অনেক টা জমজমাট । ফ্রিল্যান্সিং বাজারে মোটামুটি SEO এর অনেক কাজ পাওয়া যায়, কাজটা খুব বেশি জটিল না, ধর্য্য ও মনোযোগ দিয়ে শিখলে মাত্র ২০ দিনেই শেখা সম্ভব । আর এর জন্য খুব দামি কোন কম্পিউটার বা ল্যপটপের ও প্রয়োজন নেই। মোটামূটি কনফিগারেশনের পিসি দ্বারাই কাজ করা ও শেখা সম্ভব, আপনি যদি সপ্তাহে ২৮ থেকে ৩০ ঘন্টার মত সময় ব্যয় করতে পারেন, তবে প্রতি ঘন্টা ৩ থেকে ৮ ডলার ইনকাম করতে পাবেন এটা নির্ভর করবে আপনার দক্ষতার উপর। আর একাজের জন্য আপনাকে কম্পিউটার বা সফটয়ারে খুব বেশি দক্ষ হতে হবে এমন নয়, ইন্টারনেট চালনা করার জ্ঞান থাকলেই চলবে এবং প্রচুর ধর্য্য লাগবে কাজটা শেখার জন্য । আপনি চাইলে নিজেও ওয়েব সাইড বা ব্লগ সাইড খুলতে পারেন কাজটা একবার শিখলে । সুতরাং ডিসেম্বরের ছোট্ট ছোট্ট অবসর সময়টা আপনি কাজ শিখে সময়টা কাজে লাগাতে পারেন।
এখন মনে প্রশ্ন জাগতে পারে কিভাবে শিখব ? কোথায় শিখব ?
না চিন্তার কোন কারন নেই , আপনাকে কোন প্রতিষ্ঠানে গিয়ে বা কোন ইন্সটিটিউটে গিয়ে কাজটা শিখতে হবেনা । এর জন্য নানা ধরনের ওয়েব সাইড আছে ,আপনি সেই সব সাইডে ভিজিট করে কাজটা শিখতে পারেন । অথবা you tube এ SEO  লিখে সার্চ দিলেও আপনি অনায়াসে সেই সব ভিডিও দেখে কাজ শিখতে পারেন ।
আমি নিচে কিছু লিংক দিচ্ছি আপনার সেখান থেকেও শিখতে পারবেন । এবং এই সাইড গুলো SEO শেখার জন্য বেশ জনপ্রিয় । লিংক গুলোতে ক্লিক দিলেই আপনি সাইড গুলোতে ভিজিট করতে পারবেন ।

আইটি বাড়ি   এটি বাংলা ভাষাতে করা সাইড

 আইটিবাড়ি YOU TUBE

মিডিয়াম ডট কম 

হবো ডট ইউকে

টিউটোরিয়াল পয়েন্ট

ইউটিউব 
 
তাছাড়াও আরো অনেক সাইড আছে যেখান থেকে আপনি অনায়াসে শিখতে পারেন  .
Post a Comment